রনির জীবন বাঁচাতে এগিয়ে আসুন…

আলহামদুলিল্লাহ্, আল্লাহ আমাদের সুস্থভাবে বাঁচিয়ে রেখেছেন এবং ভালো রেখেছেন। আর যদি কেউ মনে করি যে, আমি ভালো নেই তবে বুঝতে হবে সে মানসিক ভাবে অসুস্থ যার সুস্থতার জন্য প্রথম দরকার সুস্থমন। যদি আমি সুস্থ মনের অধিকারী হই তবে তো বলবই নতুবা অসুস্থমনের অধিকারী হলেও বলি, আলহামদুলিল্লাহ্। কারণ আমি এই পৃথিবীতে এখনও বেঁচে আছি অথবা আমার চাইতে অনেক অসুস্থ মানুষ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে অথবা আমার চাইতে বেশী দায়িত্ব পালন করতে হচ্ছে কাউকে যার আয় আমার চাইতে কম। নিয়তির নির্মম পরিহাস হিসেবে আমাদের শৈশবের বন্ধু আফসার উদ্দিন আহমেদ  রনি আজ ক্যান্সার রোগে আক্রান্ত। যখন আমি ভালো আছি তখন আমার দায়িত্ব অপরকে ভালো করে তুলতে আমাকে দেয়া আল্লাহ্‌র রহমত ও বরকত এর খানিক অংশ দিয়ে অপরকে ভালো রাখতে অগ্রসর হওয়া। তবেই তো সৃষ্টিকর্তার নিকট আমার তুষ্টি প্রকাশ হবে।

বিবাহের সপ্তাহ খানেক অতিক্রম না করতেই মধ্যবিত্ত পরিবারের Afsar Uddin Ahmed রনি অকালে পিতা হারিয়ে সংসারের হাল একা হাতে ধরতে বাধ্য হয়েছিল। বছর ঘুরতেই এক সন্তানের জনক হয়। সন্তানকে ঠিকমত কোলে না নিতেই অসুস্থ হয়ে যায় নিজেই, যার দরুন তার স্ত্রীর উপর দ্বায় পরে যায় সন্তান ও স্বামী উভয়ের সেবার এবং তার মায়ের উপর পরে যায় সন্তান ও নাতী সামলানোর ভার। এক পর্যায়ে ডাক্তার জানায় তার ক্যান্সারের কথা। পরিবারে আর কেউ না থাকায় স্ত্রী-মা বিপাকে পরে যায়। তখন পাশে দাঁড়ায় রনির কর্মস্থলের কর্তৃপক্ষ, যার দ্বারা এবং আত্মীয়-স্বজনের সহযোগীতায় প্রায় বছর খানেক ধরে চিকিতসা হয়ে আসছে। প্রথমত আট(৮)টি ক্যামো-থেরাপি দেয়ার কথা থাকলেও পাঁচটি দেয়ার পর ডাক্তার তা বাতিল ঘোষণা করে আবার নতুন করে আট(৮)টি ক্যামো-থেরাপি দেয়ার কথা বলে। দ্বিতীয় ধাপের পাঁচটি ইতিমধ্যে দেয়া হয়েছে (মোট নয়টি) কিন্তু অবস্থার তেমন উন্নতি পরিলক্ষিত না হওয়ায় অন্যান্য সকলের পরামর্শ ও পরিবারের ইচ্ছে দেশের বাহিরে নিয়ে উন্নত চিকিতসা প্রদান করার যা অনেক ব্যয়সাধ্য এবং পরিবার ও আত্মীয়-স্বজনের পক্ষে সম্ভব নয়।

সমাজের মধ্যবিত্তের যত সমস্যা, বলতে পারে না কারও কাছে, বাড়াতে পারেনা সমাজের কোন শ্রেনীর কাছে হাত। তার এমন অবস্থায় আমাদের (বন্ধুদের) কাছে প্রকাশ হওয়ায় এগিয়ে আসছি আমরা বন্ধুরা এবং সমাজের সকলের কাছে হাত বাড়াচ্ছি একটি টগবগে জীবন বাঁচাতে, স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে। আহ্বান করছি সমাজের সকলকে আমাদের সঙ্গী হতে। আপনারা সরাসরি তার Bank Account –এ Deposit করতে পারেন অথবা আমাদের যার সাথে আপনার সরাসরি সম্পর্ক রয়েছে তার মাধ্যমে আপনার সহযোগীতা পৌঁছে দিতে পারেন। যারা সরাসরি তার ব্যাংক একাউন্টে সহযোগীতা দিতে ইচ্ছুক তারা জেনে নিন তার একাউন্ট ইনফর্মেশন___

Bank Account Name: AFSAR UDDIN AHMED,

Account Number: 105.101.294908,

Dutch Bangla Bank Ltd., Foreign Exchange Branch,

Dhaka, Bangladesh.

 

আপডেট থাকতে Join করুন__

https://www.facebook.com/SaveFriendsLife

https://www.facebook.com/groups/651870418336457

0
0
  

বাংলায় মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না *

*


*

বাংলায় লেখার জন্য Phonetic এ ক্লিক করুন

Protected by WP Anti Spam